সুবিন্দু সমন্ধে

সুবিন্দু অ্যাডভাইজর একটি অনলাইন ভিত্তিক ইউরোপে উচ্চশিক্ষার পরামর্শক প্রতিষ্ঠান।  সাধারণ শিক্ষার্থীদের সঠিক তথ্য সরবরাহ করা এবং শিক্ষার্থীর অনুরোধে তাঁর উচ্চশিক্ষা সংক্রান্ত যাবতীয় ধাপ গুলি সঠিকভাবে সম্পন্ন করাই প্রতিষ্ঠানের মূল উদ্দেশ্য।  শুরু থেকেই সুবিন্দু অ্যাডভাইজর বিভিন্ন প্লাটফর্মে উচ্চশিক্ষা নিয়ে বিভিন্ন আর্টিকেল লিখেছে। যার ফলস্বরূপ বহু শিক্ষার্থী বিনামূল্যে সঠিক তথ্য পেয়েছে এবং ইউরোপের উচ্চশিক্ষার স্বপ্ন বাস্তবে রূপ দিতে পেরেছে এবং আমাদের কাছ থেকে সরাসরি সার্ভিস নিয়েও অনেক শিক্ষার্থী তাদের ডেসটিনেশনে পৌঁছিয়েছে। এছাড়া আমরা একজন শিক্ষার্থীর ভিসা আবেদনের জন্য তাঁর নির্দিষ্ট ডকুমেন্ট ইংরেজি থেকে চেক ভাষায়/স্লোভেনিয়া ভাষায়/স্লোভাক ভাষায় অফিসিয়াল অনুবাদের সেবা দিয়ে আসছি। আমরা জানি যে, ইউরোপে ভর্তি আবেদনের জন্য প্রায় শিক্ষার্থীকে স্টেটমেন্ট অব পারপাস (সোপ)  বা মোটিভেশন লেটার লিখতে হয়। যারা সোপ সঠিক ভাবে লিখতে পারে না, আর পারলেও সেখানে  গ্রামাটিকাল এরর থাকে, সুবিন্দু এই কাজকে আরও সহজ করেছে, এই পর্যন্ত আমারা অনেক শিক্ষার্থীর  স্টেটমেন্ট অব পারপাস (সোপ) বা মোটিভেশন লেটার লেখার বিষয়ে প্রত্যক্ষ দিক নির্দেশনা দিয়েছি। ক্ষেত্র বিশেষ কিছু শিক্ষার্থীর বিশেষ অনুরোধে নিজেই লেখক হিসাবে দায়িত্ব পালন করেছি।

আমাদের ওয়েবসাইটের প্রতিটি আর্টিকেল ফেইসবুকের সাথে কানেক্ট করা হয়েছে , আপনাদের কোন প্রকার জিজ্ঞাসা থাকলে স্ব স্ব আর্টিকেলে ফেইবুকের মাধ্যমে কমেন্ট করুণ এবং খুব দ্রুত যথাযথ উত্তর পেয়ে যাবনে।

সুবিন্দু অ্যাডভাইজরের শুরুটা হয়েছিল ৬ ই ডিসেম্বর ২০১৪ সালে চেক প্রজাতন্ত্রের প্রাগ শহর থেকে।  শুরুর দিকে প্রতিষ্ঠানের নাম ছিল সুবিন্দু চেক এজুকেশন অ্যাডভাইজর। তখন শুধুমাত্র চেক প্রজাতন্ত্র নিয়ে কাজ করা হত। সম্প্রতি আমাদের কাজের পরিধি কিছুটা সম্প্রসারণ করেছি, শুধু চেক প্রজাতন্ত্র নয় স্লোভাকিয়া, স্লোভেনিয়া, এস্তোনিয়া, হাঙ্গেরি, মাল্টা  নিয়ে আমরা কাজ করছি। মূলত এর জন্যই প্রতিষ্ঠানের নামের কিছুটা পরিবর্তন করে সুবিন্দু অ্যাডভাইজর রেখেছি এবং আমাদের অফিশিয়াল লোগো তে পরিবর্তন এনেছি। এই পরামর্শক প্রতিষ্ঠানটি শুরু থেকে আজ পর্যন্ত কোন প্রকার স্থায়ী-অস্থায়ী অফিস কক্ষ ব্যতীত যথেষ্ট সম্মান এবং সততার সহিত ইউরোপে উচ্চ শিক্ষা সংক্রান্ত  কার্যক্রম চলমান রেখেছে। বিষয়টি প্রথম দিকে অনেকের কাছে একটু অন্যরকম মনে হয়েছিল, কিভাবে অফিস ছাড়া এই ধরনের ইউরোপে উচ্চ শিক্ষার কার্যক্রম চালানো সম্ভব!! যেখানে কিছু কনসালটেন্সি ফার্ম নির্দিষ্ট অফিস থাকা সত্ত্বেও সাধারণ শিক্ষার্থীদের সহিত বিভিন্ন প্রকার প্রতারণার করছে। সুবিন্দু অ্যাডভাইজর মনে করে সততা এবং চুক্তির ওয়াদা ঠিক রেখে, অন লাইন বা ফ্রিলেন্স ভিত্তিক প্রতিষ্ঠান দিয়ে ইউরোপে উচ্চ শিক্ষার কার্যক্রম চালানো সম্ভব এবং এর সাক্ষী সেকল শিক্ষার্থী যারা সুবিন্দু অ্যাডভাইজর দিক নির্দেশনায় নিজেদেরকে সফল করেছে।

এমন অনেক শিক্ষার্থী রয়েছে যারা ইউরোপে ভর্তি সহ, ভিসা আবেদনের যাবতীয় কর্মাদি প্রত্যক্ষভাবে কারো সাহায্য ছাড়াই নিজে নিজে সম্পন্ন করতে চায়। সুবিন্দু অ্যাডভাইজর ঐসকল শিক্ষার্থীদের বিনামূল্যে সহায়তা করছে। যার প্রমাণ আপনারা সুবিন্দু এডভাইসরের অফিশিয়াল ফেইসবুক পেইজের প্রতিটি কমেন্ট সেক্সানে লক্ষ্য করছেন।

আমাদের লক্ষ্য বাংলাদেশে সকল ছাত্রছাত্রীকে সঠিক তথ্য প্রদান করা। কারণ উচ্চশিক্ষা প্রতিটি মানুষের জীবনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অধ্যায়। এখানে অনেক বিষয় রয়েছে যা একজন শিক্ষার্থী প্রাথমিকভাবে নির্ভরযোগ্য তথ্যের যোগান পায় না।  সুবিন্দু অ্যাডভাইজর ওয়েবসাইটে এমন অনেক তথ্যের ভাণ্ডার রয়েছে যা একজন শিক্ষার্থীর দিক নির্দেশক হিসাবে কাজ করবে। আপনাদের প্রতি অনুরোধ রইল অবশ্যই ওয়েবসাইটের প্রতিটি আর্টিকেল পড়বেন। যদি কোন প্রকার পরামর্শ দেবার বা নেবার প্রয়োজন বোধ করেন কমেন্ট করে রাখুন, অবশ্যই যথাযথ উত্তর পাবেন।

মন্তব্যসমূহ

Facebook