অনুবাদ ও অন্যান্য সেবা

সুবিন্দু এডভাইসর উচ্চ শিক্ষার পরামর্শক এর পাশাপাশি অনুবাদক এবং মোটিভেশন লেটার তৈরি নিয়ে কাজ করে থাকে। আমরা জানি যে ইউরোপীয় দেশ চেক প্রজাতন্ত্র এবং স্লোভাকিয়ার স্টুডেন্ট ভিসা আবেদনের জন্য ২ টি কাগজ সে দেশের ভাষায় অনুবাদ করতে হয়। এই অনুবাদের কাজ টি আপনারা সুবিন্দুর মাধ্যমে পেতে পারেন।

এছাড়া ইউরোপীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের জন্য মোটিভেশান লেটার নিজে লিখতে হয় এবং যেহেতু মোটিভেশনা লেটার পর্যালোচনা করার জন্য ভর্তি কমিটির আলাদা লোকবল থাকে, সে অর্থে এই লেটারে কপি করা বা প্লেইজিরিসাম  কোন কিছু থাকলে আপনার ভর্তি হবার সম্ভবনা ক্ষীণ হয়ে আসবে। সুতরাং মোটিভেশান লেটার অবশ্যই ইউনিক হতে হবে। যারা মোটিভেশান লেটার লিখতে সমস্যা মনে করছেন, আপনারা সুবিন্দুর মাধ্যমে একটি অরিজিনাল ইউনিক লেটার লেখার ওয়ার্ডার করতে পারেন।

এবং চেক ভিসা এপ্রুভ হবার পর শিক্ষার্থীকে চেক প্রজাতন্তের ইনস্যুরেন্স কোম্পানি থেকে ১ বছরের ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ক্রয় করতে হয়। শিক্ষার্থীরা  সুবিন্দুর মাধ্যমে চেক প্রজাতন্ত্রের ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ক্রয় করতে পারবে।

স্ব স্ব ভাষায় অনুবাদ

চেক প্রজাতন্ত্রে এবং স্লোভাকিয়া দূতাবাস ভিসা আবেদনের জন্য ২ টি ডকুমেন্ট (পুলিশ ক্লিয়ারেন্স এবং ব্যাংক স্টেটমেন্ট ) ইংরেজি থেকে চেক/স্লোভাক ভাষায় ট্রান্সলেট বা অনুবাদ করানোর প্রয়োজন হয়।

চেক প্রজাতন্ত্রে/স্লোভাকিয়ায় পৌঁছানোর পর নোস্ট্রিফিকেসানের জন্য আপনার সকল একাডেমিক সার্টিফিকেট এবং ট্রান্সক্রিপ্ট চেক/স্লোভাক ভাষায় ট্রান্সলেট বা অনুবাদ করাতে হয়।

চেক/স্লোভাক ভিসা রিফিউসাল এর বিপক্ষে আপিল লেটার চেক/স্লোভাক ভাষায় ট্রান্সলেট করাতে হয়। আপনারা সুবিন্দুর মাধ্যমে যে কোন ডকুমেন্ট ইংরেজি থেকে চেক/স্লোভাক ভাষায় ট্রান্সলেট বা অনুবাদ করাতে পারবেন।

এই অনুবাদের কাজ টি একজন চেক/স্লোভাক কোর্ট এপয়েন্টেট ট্রান্সলেটর সম্পন্ন করবেন যা যেকোন চেক/স্লোভাক দূতাবাস চেক/স্লোভাক মিনিস্ট্রি অব ইন্টারিওর এবং চেক/স্লোভাক কোর্ট দ্বারা অনুমোদিত।

অনুবাদের ফিঃ

১। বাংলাদেশী পুলিশ ক্লিয়ারেন্সঃ ১০০০ টাকা।

২। অন্য দেশের পুলিশ ক্লিয়ারেন্সঃ ১০০০ টাকা।

৩। সর্বশেষ ৩ মাসের ব্যাংক স্টেটমেন্টঃ ১০০০ টাকা (১-৪ পেইজের মধ্যে হতে হবে, চতুর্থ পেইজের পর প্রতি পেইজ ৮০০ টাকা চার্জ দিতে হবে)

৪। যেকোন একাডেমিক সার্টিফিকেটঃ ১০০০ টাকা।

৫। যেকোন একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রতি পেইজঃ ১০০০ টাকা।

৬। চেক ভিসা আবেদনের আপিল লেটারঃ ২০০০ টাকা। ( আপিলের জন্য লেটার ইংরেজি তে আপনাকে লিখে দিতে হবে তারপর আপনার লিখিত ইংরেজি ভাষার লেটারটি চেক ভাষায় অনুবাদ করানো হবে।

নোটঃ ঢাকার আনাচে কানাচে বিভিন্ন ট্রানলেসান এর দোকান রয়েছে। অদের মাধ্যমে চেক এবং স্লোভাক ভাষায় ট্রান্সলেট করাবেন না, কারন এরা আপনাকে হিউম্যান ইন্টারপ্রেটার দিয়ে অনুবাদ করাবে না, এরা গুগুল ট্রান্সলেটর বা মেসিন ইন্টারপ্রেটার দিয়ে অনুবাদ করাবে যা কখনোই হিউম্যান ইন্টারপ্রেটার এর মতন শুদ্ধ হবে না এবং ঢাকার এই ধরনের অনুবাদকের ট্রান্সলেসান কপি চেক এবং স্লোভাক দূতাবাস গ্রহন করবে না।

আপনাদের সুবিন্দু অথবা যেকোন নেটিভ শিক্ষিত চেক অথবা স্লোভাক স্পিকার অথবা নিউ দিল্লি থেকে ট্রান্সলেট করানোর অনুরোধ রইল। (তাছারা নিউ দিল্লি থেকে করালে অরা ১ পাতার ব্যাংক স্টেটমেন্ট এবং পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য ২৫০০ রুপি নিবে, যদি ব্যাংক স্টেটমেন্ট এর পাতা ১ এর অধিক হয় সেক্ষেত্রে প্রতি পাতার জন্য ৮০০ রুপি নিবে এবং ট্রান্সলেট করানোর জন্য আপনাকে তাদের অফিসে যেতে হবে এভাবে ৪ বার আসা যাওয়া করতে হবে এর জন্য টেক্সি ভাড়া ৮০০-১০০০ রুপি খরচ হবে)

মোটিভেশন লেটার বা স্টেটমেন্ট অব পারপাস

আমরা জানি যে উচ্চ শিক্ষার জন্য ইউরোপীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের জন্য মোটিভেশান লেটার বা সোপ নিজে লিখতে হয় এবং যেহেতু মোটিভেশনা লেটার পর্যালোচনা করার জন্য ভর্তি কমিটির আলাদা লোকবল থাকে সে অর্থে এই লেটারে কপি করা কোন কিছু থাকলে আপনার ভর্তি হবার সম্ভবনা ক্ষীণ হয়ে আসবে। অনেক শিক্ষার্থীর ভাল রেসাল্ট থাকার পরেও ভাল মোটিভেশন লেটার না লিখতে পারা বা কোথাও থেকে কপি পেস্ট করে নিয়ে লিখার ফলে ভর্তি থেকে বঞ্চিত হয়। সুতরাং এটা যথেষ্ট গুরুত্বপূর্ণ ইস্যু তাই অবহেলা না করে ভাল একটি লেটার লিখুন।

সুতরাং মোটিভেশান লেটার অবশ্যই ইউনিক হতে হবে। যারা নিজে নিজে লিখতে চান তাঁরা আমাদের এই আর্টিকেলটি পড়তে নিন; ভাল একটি লেটার লিখতে কাজে দিবে।  যারা মোটিভেশান লেটার লিখতে সমস্যা মনে করছেন, আপনারা সুবিন্দুর মাধ্যমে একটি অরিজিনাল ইউনিক লেটার লেখার ওয়ার্ডার করতে পারেন।

 

মোটিভেশন লেটার ওয়ার্ডার ফি এবং কিছু শর্তাবলি

 ১। আপনার লেটারটি ৫০০-৬০০ শব্দের ভিতরে হলে ৩৫০০ টাকা (শব্দের পরিমাণ বেশি হলে আলোচনা সাপেক্ষে টাকার অঙ্ক নির্ধারণ হবে)

২। সুবিন্দুর তৈরি মোটিভেশান লেটার কোন প্রকার ভর্তির নিশ্চয়তা দিচ্চে না।

৩। সুবিন্দুর তৈরি মোটিভেশান লেটার অবশ্যই ইউনিক হবে। এখানে কোন প্রকার প্লেইজিরিসাম থাকবে না।

৪। সুবিন্দুর কাছ থেকে মোটিভেশান লেটার পাবার পর যদি আপনার কোন প্রকার অভিযোগ থাকে তাহলে ৩ দিনের ভিতরে আপনার যাবতীয় অভিযোগ জানাতে হবে, ৩ দিন অতিবাহিত হবার পর কোন প্রকার অভিযোগ আমলে নেওয়া হবে না।

৫। সুবিন্দুর মোটিভেশান লেটারে কোন প্রকার প্লেইজিরিসাম রয়েছে এর প্রমাণ দিতে পারলে টাকা সাথে সাথে রিফান্ড করা হবে।

৬। ওয়ার্ডার করার ৪ দিনের ভিতরে লেটার প্রদান করা হবে।

৭। ৬ বার কারেক্সান বা রিভিসানের সুযোগ পাবেন।

৮। বিশ্ববিদ্যালয়ের নাম এবং প্রোগ্রামের নাম দিতে হবে।

৯। সিভি

মোটিভেশন লেটার ওয়ার্ডার করার প্রক্রিয়া

 ১। প্রথমে আপনাকে নিচের প্রশ্নগুলো ইংরেজি বা বাংলায় এক ১-২ বাক্যের ভিতরে লিখে আমাদের দিতে হবে

  • আপানর প্রফেশনাল লক্ষ্য বস্তু কি? ডিগ্রি অর্জন শেষে আপনি কোন সেক্টরে কাজ করতে চান
  • কেন আপনি এই প্রোগ্রাম/কোর্স কে পছন্দ করলেন?
  • কেন এই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে চান?
  • কোন বিষয়ে রিসার্চ করার আপনার আগ্রহ?
  • কেন আপনি এই বিষয়ে রিসার্চ করতে চান?
  • এই প্রোগ্রাম/কোর্সের জন্য নিজেকে কেন যোগ্য কেন্ডিডেট মনে করছেন?
  • আপনিকি এই সংক্রান্ত বিষয় নিয়ে কোন প্রফেশনাল এক্সপেরিয়ান্স অর্জন করেছেন?
  • আপনার কি কোন প্রতিষ্ঠানে কাজ করার এক্সপেরিয়ান্স আছে যেমন স্টুডেন্ট অ্যাসোসিয়েশান, এনজিও, ভলেন্টিয়ার সেবা ইত্যাদি ?
  • কেন আপনি এই দেশে পড়াশোনা করতে চান?

নোটঃ যদি কেউ উপোরক্ত প্রশ্নের উত্তর দিতে না পারেন সেক্ষেত্রে আমরা আমাদের মত করে লিখে দিব। আশাকরি একটি স্ট্যান্ডার্ড এবং ইউনিক মোটিভেশন লেটার পাবেন।

 ২। ভর্তি আবেদনের জন্য যে সিভি তৈরি করেছেন তা আমাদের দিতে হবে

 

ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ক্রয়ঃ

চেক ভিসা এপ্রুভালের পর অবশ্যই শিক্ষার্থীকে অবশ্যই চেক প্রজাতন্ত্র থেকে ১ বছরের ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ক্রয় করতে হয়। যারা নিজে নিজে ইনস্যুরেন্স ক্রয় করতে পারছেন না তাঁর সুবিন্দুর মাধ্যমে এই ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ক্রয় করতে পারবেন।

  • ১ বছরের ট্র্যাভেল হেলথ ইনস্যুরেন্স ফিঃ ২২,০০০ ৳
  • ওয়ার্ডার করার ৪ কর্ম দিবসের ভিতরে (শনি, রবি ব্যতীত) আপনার ইনস্যুরেন্স কনফার্ম করা হবে।
  • ইনস্যুরেন্স কোম্পানি অবশ্যই নিউ দিল্লির চেক দূতাবাস কর্তৃক অনুমোদিত।
  • ওয়ার্ডারের জন্য আপনার পাসপোর্টের স্ক্যান কপি এবং বিশ্ববিদ্যালয়ের এডমিশন লেটার সরবরাহ করতে হবে।
  • চেক প্রজাতন্ত্রে পৌঁছানোর পর অরিজিনাল হার্ড কপি আপনার ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে অথবা আপনি ইচ্ছা করলে ইনস্যুরেন্স কোম্পানির যে কোন অফিস থেকে সরাসরি সংগ্রহ করতে পারবেন।
মন্তব্যসমূহ

Facebook